fbpx
খুলনা

খুলনাই স্বাস্থ্যবিধি না মানায় আটক ৪৩ জন

দক্ষিণবঙ্গ ডেস্কঃ খুলনাই স্বাস্থ্যবিধি না মানায় আটক ৪৩ জনG সারাদেশে কোভিড-১৯ মহামারী ‌করোনা ভাইরাস প্রতিরোধে মাস্ক পরাকে বাধ্যতামূলক করেছে সরকার। সরকারী নির্দেশনা অনুযায়ী মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে খুলনায় ৪৩ জনকে আটক করা হয়। এছাড়া চলমান ধারার দণ্ডবিধি’১৮৬০ এর ১৮৮ ও ২৬৯ ধারা এবং সড়ক পরিবহন আইন’২০১৮ এর ৬৬ ধারায় বুধবার (১৮ নভেম্বর) মোবাইল কোর্টের অভিযান চলাকালে ৬৩ মামলায় ২৬ হজার ৫শ’ টাকা অর্থদণ্ড করা হয়। এ নিয়ে অভিযানের ১০ দিনে মামলা হয়েছে ২৩১টি, আটক হয়েছেন ১৬১ জন এবং অর্থদণ্ড করা হয়েছে ৯৫ হাজার ৬শ’ ৫০ টাকা।

খুলনা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট (মিডিয়া) দেবাশীষ বসাক বলেন, করোনা সংক্রমণের সম্ভাব্য দ্বিতীয় ওয়েভ মোকাবিলার প্রস্তুতি হিসেবে ১৮ নভেম্বর দৌলতপুর বাজারসহ নগরীর বিভিন্ন স্থানে মোবাইল কোর্টের অভিযান পরিচালিত হয়। অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রাকিবুল হাসান, দেবাশীষ বসাক ও শারমিন জাহান লুনা। এছাড়া জেলার বিভিন্ন উপজেলায় স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে মোবাইল কোর্টের অভিযান চলে।

বিনা মূল্যে মাস্ক বিরতণ করা হচ্ছে তিনি জানান, মোবাইল কোর্ট পরিচালনাকালে দরিদ্র মাস্কবিহীন মানুষকে মাস্ক বিতরণ করা হয়। মাস্ক সঙ্গে না থাকায় এবং যথাযথভাবে না পরায় ৪৩ জনকে আটক এবং মাস্ক পরিধান না করার দায়ে ৬৩ জনকে ২৬ হাজার ৫শ’ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। ‘সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮’ এর সংশ্লিষ্ট ধারায় বিধান মোতাবেক এসব জরিমানা করা হয়।

উল্লেখ্য, সম্প্রতি করোনাভাইরাস সংক্রমণের হার বেড়ে যাওয়ায় গত ৮ নভেম্বর জেলা আইনশৃঙ্খলা কমিটির সভার সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে ৯ নভেম্বর থেকে জেলা প্রশাসন কঠোর অবস্থা গ্রহণ করে।

সবার আগে সর্বশেষ নিউজ পেতে এড হোন আমাদের ফেসবুক গ্রুপে দক্ষিণবঙ্গ

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button